| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত মিয়ানমারের কোনো উসকানিতেই যুদ্ধে জড়াবে না বাংলাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী 


মিয়ানমারের কোনো উসকানিতেই যুদ্ধে জড়াবে না বাংলাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী 


রহমত ডেস্ক     17 September, 2022     01:30 PM    


মিয়ানমারের কোনো উসকানিতেই বাংলাদেশ যুদ্ধে জড়াবে না বলে  জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘মিয়ানমার ইস্যুতে বাংলাদেশ যুদ্ধ চায় না। শান্তিপূর্ণভাবে সমাধান করতে চায়। তবে কাজ না হলে জাতিসংঘের কাছে জানানো হবে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে এক অনুষ্ঠানে যোগ দেওয়ার আ‌গে সাংবা‌দিক‌দের এসব কথা বলেন মন্ত্রী।  এ সময় তিনি বলেন, বান্দরবানের তুমব্রু সীমান্তে মিয়ানমারের মর্টার শেল নিক্ষেপ ও হতাহতের ঘটনায় মিয়ানমারকে কড়া ভাষায় প্রতিবাদ জানানো হয়েছে।

মিয়ানমার ভবিষ্যতে সংযত থাকবে বলে আশা প্রকাশ করেন আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘কোনো উসকানিতেই বাংলাদেশ যুদ্ধে জড়াবে না। ’ রোহিঙ্গাদের বাংলাদেশে প্রবেশ ঠেকাতে বিজিবি কঠোর রয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম-তুমব্রু সীমান্তের বাংলাদেশ অভ্যন্তরে মিয়ানমার থেকে ছোড়া একটি বুলেট এসে পড়ে। ৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টায় মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এলাকায় পড়ে। তার আগে ২৮ আগস্ট বিকাল ৩টার দিকে মিয়ানমার থেকে নিক্ষেপ করা একটি মর্টার শেল অবিস্ফোরিত অবস্থায় ঘুমধুমের তুমব্রু উত্তর মসজিদের কাছে পড়ে।